কার্টুন - বিপ্রতীক২৪.কম ।
এইমাত্র পাওয়া রাজনীতি সংবাদ শিরোনাম

২১ মার্চ খালেদা’সহ ৪ জনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন

দুই বছর আগে সারাদেশে হরতাল-অবরোধ চলাকালে সহিংস হামলায় আগুনে পুড়ে ৪২ জনের মৃত্যুর ঘটনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে হত্যার অভিযোগের তদন্ত প্রতিবেদন জমা দেয়ার জন্য ২১ মার্চ দিন ধার্য করেছে আদালত। মঙ্গলবার মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের দিন ধার্য ছিল।  গুলশান থানার ওসি তদন্ত প্রতিবেদন দাখিল না করায় ঢাকা মহানগর হাকিম খুরশীদ আলম প্রতিবেদন দাখিলের জন্য ২১ মার্চ দিন ধার্য করে দেন।


অভিযোগ থেকে জানা যায়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে ২০১৫ সালের ৫ জানুয়ারি থেকে সারাদেশে অবরোধ পালনের ঘোষণা দেন এবং এরপর দফায় দফায় হরতালের আহ্বান করেন। ওই বছরের ৫ জানুয়ারি থেকে ১ ফেব্রুয়ারি পর্যন্ত অবরোধে ৪২ জন নাশকতা ও অগ্নিদগ্ধ হয়ে নিহত হন বলে অভিযোগে উল্লেখ করা হয়।
এসব ঘটনায় একই বছরের ২ ফেব্রুয়ারি ঢাকা মহানগর হাকিম আতিকুর রহমানের আদালতে জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী মামলা নেয়ার আবেদন করলে আদালত গুলশান থানার ওসিকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের আদেশ দেন।
মামলার অন্য আসামিরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, চেয়ারপারসনের উপদেষ্টা শমসের মবিন চৌধুরী ও অধ্যাপক এমাজউদ্দীন আহমদ।

  • রাজনীতি, বিপ্রতীক২৪.কম।
Print Friendly




test