ছবি : সংগৃহীত
top bar news আলোচিত সংবাদ রাজনীতি সংবাদ শিরোনাম স্বদেশ

সেনাবাহিনী মোতায়েনে বিএনপির দাবি নাকচ, ইসি

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী বলেছেন, রাজশাহী, বরিশাল ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনে সেনা মোতায়েনের প্রয়োজন আছে বলে আমি মনে করি না। সোমবার সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে কমিশনের সঙ্গে বিএনপির প্রতিনিধি দলের বৈঠক শেষে শাহাদাত হোসেন চৌধুরী এই মন্তব্য করেন।


পুলিশ অন্যায়ভাবে বিএনপির নেতাকর্মীদের গ্রেপ্তার করেছে বলে বিএনপি আপনাদের কাছে লিখিত অভিযোগ দিয়েছে। এই ব্যাপারে আপনারা কী করবেন- এমন প্রশ্নে শাহাদাত হোসেন চৌধুরী বলেন, আমাদের কাছে একটি তালিকা দিয়েছে বিএনপি। সেই তালিকা আমরা খতিয়ে দেখব। কেন তাদেরকে গ্রেপ্তার করা হয়েছে এ ব্যাপারে আমরা সংশ্লিষ্ট পুলিশ কমিশনারের কাছ থেকে লিখিতভাবে জানতে চাইব যে, কোথায়, কাকে এবং কেন গ্রেপ্তার করা হয়েছে।


আর গ্রেপ্তারের বিষয়ে আমরা তাদেরকে বলেছি যদি আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখার জন্য অপরিহার্য না হয় তাহলে যেন কোনো নির্বাচনী সমর্থক, কর্মী বা এজেন্টকে হয়রানির শিকার হতে না হয় সে ব্যাপারে যেন ব্যবস্থা নেওয়া হয়। বলছিলেন নির্বাচন কমিশনার।


নির্বাচন কমিশনার বলেন, আগামী তিন সিটি নির্বাচন যেন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন হয়, তার জন্য যাবতীয় কার্যক্রম গ্রহণ করা হচ্ছে। আমি ব্যক্তিগতভাবে কমিশনের পক্ষ থেকে রাজশাহী সিটির নির্বাচন পর্যবেক্ষণ করব। বরিশাল সিটি করপোরেশন পর্যবেক্ষণ করবেন কমিশনার মাহাবুব তালুকদার। এবং সিলেট সিটি করপোরেশন পর্যবেক্ষণ করবেন কমিশনার রফিকুল ইসলাম।


শাহাদাত হোসেন চৌধুরী তিন সিটির বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি বিষয়ে বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি এখন পর্যন্ত যা দেখছি তাতে তেমন কিছু মনে হচ্ছে না। সব ঠিকই আছে।

  • স্বদেশ,বিপ্রতীক২৪.কম।
test