Solidarites International
কার্টুন - বিপ্রতীক২৪.কম।
এইমাত্র পাওয়া সারা প্রান্তর

সাতক্ষীরায় সলিডারিটিস ইন্টারন্যাশনাল-এর লেসনলার্ন কর্মশালা অনুষ্ঠিত

ন্তঃর্জাতিক উন্নয়ন সংস্থা সলিডারিটিস ইন্টারন্যাশনাল এর আয়োজনে সাতক্ষীরা সপিং কমপ্লেক্স কম্যুনিটি সেন্টারে আয়োজিত হলো ‘খাদ্য নিরাপত্তা,দুর্যোগ ঝুকি হ্রাস ও সহনশীল জীবিকা’ বিষয়ক এক লেসনলার্ন কর্মশালা।


জলাবদ্ধতা ও দুর্যোগ প্রবন সাতক্ষীরা জেলার তালা ও আশাশুনি উপজেলায় সলিডারিটিস সমন্বিত কৃষি উৎপাদন দুর্যোগ ঝুকিমুক্ত রাখতে বন্যা খরা ও লবনাক্ত এলাকার উপযোগী শস্য বিন্যাস, রোগ ও প্রতিকারের ব্যাবস্থা, কৃষি, মৎস্য ও প্রানীসম্পদের অভিযোজন কৌশল কাজে লাগিয়ে প্রতিকুল পরিবেশ ব্যাবস্থাপনার মাধ্যমে কৃষিজ উৎপাদনকে সম্প্রসারিত করার জন্য এক বছর মেয়াদি এক প্রকল্প বাস্তবায়ন করেছে।
উক্ত প্রকল্পের সফলতা, প্রতিবন্ধকতা ও করনীয় বিষয়ক গুরুত্বপুর্ন আলোচনা উঠে আসে কর্মশালার মাধ্যমে। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দীন। এছাড়া উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক)এহতেশামুল হক, জেলা প্রানীসম্পদ কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা, সমবায় কর্মকর্তা ও তালা এবং আশাশুনি উপজেলার সংশ্লিষ্ঠ কর্মকর্তাগণ, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, সুশীলসমাজ, গণমাধ্যমকর্মী, অন্যান্য এনজিও প্রতিনিধি ও উপকারভোগী কৃষকগন। কর্মশালায় মুল প্রবন্ধ উপস্থাপন করেন প্রকল্প সমন্বয়কারী মিস সিস্কা। সভাপতিত্ব ও সঞ্চালনা করেন যথাক্রমে রিয়াজুল ইসলাম ও রামকৃষ্ণ মোহন্ত।

  • সাতক্ষীরা প্রতিনিধি : রুদ্র রাজন।
  • সারা প্রান্তর, বিপ্রতীক২৪.কম।
Print Friendly
test