ছবি: সংগৃহীত
আলোচিত সংবাদ এইমাত্র পাওয়া মহানগর সংবাদ শিরোনাম

‘রুট ম্যাপ’ মানার অনুরোধ : রাজধানীতে কাল শোভাযাত্রা

Print Friendly

‘বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য’ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ স্বীকৃতি লাভ করায় আগামীকাল শনিবার দেশজুড়ে ‘আনন্দ শোভাযাত্রা’ অনুষ্ঠিত হবে। রাজধানীতে শোভাযাত্রাটি আগামীকাল বেলা ১২টায় ধানমণ্ডির বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর থেকে যাত্রা শুরু করবে। যাবে সোহরাওয়ার্দী উদ্যান পর্যন্ত।


এ ব্যাপারে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক দক্ষিণ বিভাগের পাঠানো রুট ম্যাপ দেখে চলাচল ও ট্রাফিক বিভাগকে সহযোগিতা করার জন্য নগরবাসীকে অনুরোধ করা হয়েছে। ডিএমপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা বলা হয়।


ডিএমপি জানিয়েছে, শনিবার আনন্দ শোভাযাত্রার রুট-বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর থেকে আরম্ভ করে মিরপুর রোডের রাসেল স্কয়ার ক্রসিং হয়ে কলাবাগান দিয়ে সায়েন্স ল্যাব বামে মোড় নিয়ে বাটার সিগন্যাল-কাঁটাবন ক্রসিং হয়ে শাহবাগ ডানে মোড় নিয়ে ছবির হাট হয়ে সোহরাওয়ার্দী উদ্যান পর্যন্ত। বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, যেসব গেট ব্যবহার করে সোহরাওয়ার্দী উদ্যানে প্রবেশ করা যাবে, সেগুলো হচ্ছে ছবির হাট গেট (চারুকলার বিপরীতে), টিএসসি গেট, বাংলা একাডেমির বিপরীতের গেট, কালীমন্দির গেট ও তিন নেতার মাজার গেট।


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ইউনেসকোর ‘মেমোরি অব দ্য ওয়ার্ল্ড ইন্টারন্যাশনাল রেজিস্টার’-এ বিশ্ব প্রামাণ্য ঐতিহ্য হিসেবে অন্তর্ভুক্ত হওয়ায় দেশজুড়ে আনন্দ শোভাযাত্রার আয়োজন করেছে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়। আয়োজকরা জানিয়েছেন, এ উপলক্ষে ঢাকা মহানগরের বিভিন্ন স্থান থেকে শোভাযাত্রা শুরু হয়ে সোহরাওয়ার্দী উদ্যানের স্বাধীনতাস্তম্ভে কেন্দ্রীয় অনুষ্ঠানে মিলিত হবে। ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

  • মহানগর,বিপ্রতীক২৪.কম।
test