কার্টুন - বিপ্রতীক২৪.কম ।
আলোচিত সংবাদ এইমাত্র পাওয়া শিল্প-বাণিজ্য

মোহাম্মদ নাসিম – ‘এমন ভ্যাকসিন বানান যেন গর্ভেই জঙ্গি বেড়ে না ওঠে’

Print Friendly

ঙ্গি দমনে বিশেষ ভ্যাকসিন বা টিকা উদ্ভাবন করতে দেশের ওষুধ শিল্প মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম। বৃহস্পতিবার দুপুর সাভারের আশুলিয়ার কাঠগড়ায় ইনসেপ্টা ভ্যাকসিন লিমিটেড আয়োজিত বাল্ক ম্যানুফেকচারিং ফ্যাসিলিটির উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।


নিজের বক্তব্যে অনেকটা হাসির ছলে মোহাম্মদ নাসিম বলেন, ‘জঙ্গি দমনের জন্য একটা ভ্যাকসিন তৈরি করা যায় কি না, এই যে জঙ্গিরা ড্রাগ খায়, পেপারে দেখলাম, এমন একটা কিছু তৈরি করেন…যাতে ওই জঙ্গি যেন ঘুমিয়ে পড়ে, আর যেন উঠে না পড়ে।’ ওষুধ শিল্প মালিকদের উদ্দেশে মন্ত্রী বলেন, এমন ভ্যাকসিন তৈরি করুন যেন মাতৃগর্ভেই কোনো জঙ্গি আর বেড়ে উঠতে না পারে।
বাংলাদেশে সবচেয়ে আধুনিক প্রযুক্তি সম্পন্ন ভ্যাকসিন উৎপাদন কেন্দ্র হিসেবে ইনসেপ্টার অগ্রগতির প্রশংসা করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ওষুধের পর এখন ভ্যাকসিন উৎপাদনেও সফলতা দেখিয়েছে বাংলাদেশ। বিদেশে ভ্যাকসিন রপ্তানি করে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) স্বীকৃতি আদায়ে সব ধরনের সহায়তা দেওয়ার কথাও জানান মন্ত্রী।
ইনসেপ্টার ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মোক্তাদিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. দীন মোহাম্মদ নুরুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালক মোহাম্মদ ওয়াহিদ হোসেন, ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমানসহ অন্যরা।

  • শিল্প-বাণিজ্য ডেস্ক, বিপ্রতীক২৪.কম ।
Powered by WP Review Powered by WP Review
test