ছবি : সংগৃহীত, Mesi-Biproteek24.com
top bar news আলোচিত সংবাদ খেলার মাঠে সংবাদ শিরোনাম

মেসির গোলটি রাশিয়া বিশ্বকাপের শততম গোল

নাইজেরিয়ার বিপক্ষে গ্রুপ পর্বের বাঁচা-মরার ম্যাচে মেসি জ্বলে উঠেছিলেন দারুণভাবে। আর্জেন্টিনার ২-১ গোলের জয়ে প্রথম গোলটি এসেছিল আর্জেন্টাইন অধিনায়কের পা থেকে। নাইজেরিয়ার বিপক্ষে মেসির গোলটি ছিল এবারের রাশিয়া বিশ্বকাপের শততম গোল।


প্রথম ম্যাচে আইসল্যান্ডের বিপক্ষে ১-১ সমতা, দ্বিতীয় ম্যাচে ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলের বড় ব্যবধানে পরাজয়ের পর বেশ কঠিন সমীকরণের মুখোমুখি হতে হয় আর্জেন্টিনাকে। এত সমীকরণ মিলিয়ে জয় নিয়ে পরের রাউন্ড নিশ্চিত করাটা বেশ শক্তই ছিল মেসিদের কাছে। তবে ভাগ্যদেবী আশাহত করেনি দুবারের বিশ্বচ্যাম্পিয়নদের। মেসি জানালেন, ঈশ্বর চায়নি তারা নিরাশ হয়ে খালি হাতে ফিরে যাক। ম্যাচের ১৪ মিনিটের মাথায় মেসির গোল থেকেই এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা।


দলের হয়ে প্রথম গোল পাইয়ে দেওয়া আর্জেন্টাইন অধিনায়ক মেসি বলেন, ‘ঈশ্বর আমাদের সঙ্গেই ছিলেন। তিনি চাননি আমরা কোনোভাবে ব্যর্থ হই। আমরা ম্যাচ জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম। তবে আনন্দিত যে এমন দারুণভাবে জিততে পেরেছি।‌‌’


রাশিয়া বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতাদের লড়াইয়ে অবশ্য অনেক পেছনেই আছেন মেসি। ইংল্যান্ডের অধিনায়ক হ্যারি কেন ৫ গোল করে বর্তমানে শীর্ষে অবস্থান করছেন। পর্তুগালের অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনালদো ও বেলজিয়ামের রোমেল লুকাকু ৪ গোল নিয়ে যৌথভাবে আছেন দ্বিতীয় স্থানে।

  • খেলার মাঠে, বিপ্রতীক২৪.কম।
[wp-review]
test