Sitting-service-cartoon_biproteek24
কার্টুন - বিপ্রতীক২৪.কম।
এইমাত্র পাওয়া মহানগর সংবাদ শিরোনাম

বিআরটিএ সিটিং সার্ভিস মালিকদের সঙ্গে বসছে

রাজধানীর রাস্তায় গণপরিবহনে ‘সিটিং সার্ভিস’ বন্ধের সিদ্ধান্ত পর্যালোচনা করতে বাস মালিকদের সঙ্গে বসছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ- বিআরটিএ। এলেনবাড়িতে বিআটিএর প্রধান কার্যালয়ে বুধবার বিকাল ৪টায় এ বৈঠক হওয়ার কথা। পরিবহন মালিক, পরিবহন বিশেষজ্ঞ, যাত্রী ও নাগরিক প্রতিনিধি এবং বিআরটিএ চেয়ারম্যান-সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন এ বৈঠকে।


‘সিটিং সার্ভিস’ বন্ধের পর গত কয়েক দিন ধরে মালিকরা গাড়ি কম বের করায় জনভোগান্তির প্রেক্ষাপটে মঙ্গলবার সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ওই সিদ্ধান্ত পর্যালোচনার জন্য বৈঠক করার নির্দেশনা দেন।
ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্লাহ বলেন, “বিআরটিএ বৈঠক ডেকেছে। সেখানে বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হবে। আমাদেরও থাকতে বলেছে।” খন্দকার এনায়েত উল্লাহ দাবি করেন, সিটিং সার্ভিস বন্ধ হওয়ার পর প্রথম দুই দিন পরিস্থিতি ‘একটু খারাপ’ থাকলেও আস্তে আস্তে উন্নতি হচ্ছিল। কিন্তু ক্রমাগত সমালোচনার কারণে মন্ত্রী গতকাল বিষয়টি ‘রিভিউ’ করতে বলেন।
“আমরা কাজটা ধরেছিলাম যে জিনিসটাকে শৃঙ্খলার মধ্যে নিয়ে আসি। শৃঙ্খলা এলে দরকার হলে এই ভাড়া দিয়েই সিটিং সার্ভিস চালু করে দিতাম। কিন্তু তারপরও আমরা সমালোচনার পাত্র হচ্ছিলাম। এ কারণে তিনি রিভিউ করার কথা বলেছেন।”

  • মহানগর, বিপ্রতীক২৪.কম।
Print Friendly
test