কার্টুন - বিপ্রতীক২৪.কম ।
সংবাদ শিরোনাম স্বদেশ

বন্ধুপ্রতিম দেশের সঙ্গে সমঝোতায় প্রশ্ন কেন?

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধে সহযোগিতাকারী দেশ ভারত বন্ধুপ্রতিম। সেই দেশের সঙ্গে সমঝোতা স্মারক (এমওইউ) সইয়ে প্রশ্ন তোলা সমীচীন নয়। ভারত সফর নিয়ে আজ মঙ্গলবার বিকেলে গণভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে এই মন্তব্য করেন প্রধানমন্ত্রী।


বিকেল সাড়ে ৪টার দিকে শুরু হওয়া এই সংবাদ সম্মেলন চলে পরবর্তী এক ঘণ্টারও বেশি সময় ধরে। এতে সরকারের মন্ত্রী, জ্যেষ্ঠ কর্মকর্তাসহ উপস্থিত ছিলেন বিভিন্ন সংবাদমাধ্যমে কর্মরত সাংবাদিকরা।
গত ৭ এপ্রিল ভারত সফরে যান প্রধানমন্ত্রী। তিনি দেশে ফেরেন ১০ এপ্রিল। এই সফরে ভারতের সঙ্গে বাংলাদেশের ৩৬টি সমঝোতা স্মারক ও চুক্তিতে স্বাক্ষর করেন প্রধানমন্ত্রী। এসব বিষয়ে জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বিভিন্ন প্রশ্ন করেন সাংবাদিকরা।
সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের সার্বিক স্বার্থ বজায় রেখেই সব করা হবে। সুতরাং এ বিষয়ে নিয়ে প্রশ্ন তোলা অর্থহীন। শেখ হাসিনা বলেন, তিনি দেশের মঙ্গলের জন্য কাজ করেন। দেশের স্বার্থ জলাঞ্জলি দিয়ে কোনো কাজ করবেন না। তিনি বলেন, চুক্তি বা সমঝোতা স্মারক সই নিয়ে যাঁরা প্রশ্ন তুলেছেন, তাঁরা বলবেনই। তিনি বেঁচে থাকতে বাংলাদেশের স্বার্থবিরোধী কিছু হবে না। সমঝোতা বা চুক্তি নিয়ে লুকোছাপার কিছু নেই উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি ব্যক্তিস্বার্থ নিয়ে রাজনীতি করি না।  দেশের মর্যাদা আমার কাছে অনেক বড়।’

  • স্বদেশ,বিপ্রতীক২৪.কম।
Print Friendly
test