কার্টুন - বিপ্রতীক২৪.কম।
আনন্দধারা সিনেমা

প্রত্যেকেরই মত প্রকাশের স্বাধীনতা রয়েছে : আমির

`গোল্ডেন গ্লোবস’ আসরে মেরিল স্ট্রিপের ট্রাম্পবিরোধী বক্তব্যের সমর্থন পাওয়া গেলো বলিউড তারকা আমির খানের কথায়। সম্প্রতি ‘গোল্ডেন গ্লোবস অ্যাওয়ার্ডস’ আসরে সম্মানজনক পুরস্কার সেসিল বি. ডি’মিলে গ্রহণ করার পর যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে তিরস্কার করে বক্তব্য দেন অভিনেত্রী মেরিল স্ট্রিপ। ব্যঙ্গ ও কটাক্ষে ভরপুর এ বক্তব্য চলেছে নানা আলোচনা সমালোচনা।


তবে স্ট্রিপের বক্তব্যকে স্বাগত জানিয়েছেন বলিউড তারকা আমির খান। ইন্ডিয়ান এক্সপ্রেস-এর এক প্রতিবেদন জানায়, মেরিল স্ট্রিপের এ বক্তব্যকে মত প্রকাশের স্বাধীনতা হিসেবেই দেখছেন আমির। আমির খান বলেন, “আমার ধারনা আমেরিকাতে অনেকেই স্ট্রিপের এ বক্তব্যকে সাধুবাদ জানাবেন, আবার অনেকেই একে ভালো চোখে দেখছেন না। কিন্তু আমার কাছে মনে হয়েছে তিনি সঠিক কাজই করেছেন।” তিনি আরও বলেন, “একটি গণতান্ত্রিক রাষ্ট্রে মত প্রকাশের স্বাধীনতা সবারই আছে। এ স্বাধীনতার কতটুকু তিনি ব্যবহার করবেন আর কতটুকু করবেন না সে সিদ্ধান্ত একান্তই তার ব্যক্তিগত।”
আমেরিকার মতোই ভারতেরও এমন মত প্রকাশের স্বাধীনতা থাকা উচিত বলে মন্তব্য করেন এ তারকা। তিনি বলেন, “একটি সুন্দর সমাজ গঠন করার দায়িত্ব আমাদের সবার। সমাজের দোষ-ক্রটিগুলো দেখারও দায়িত্ব এর নাগরিকদেরই। আমার মতে ভারতীয়দেরও উচিত এমন সাহস দেখানো।” এ মুহূর্তে ‘দঙ্গল’-এর সাফল্যের হাওয়ায় ভাসছেন আমির খান। ব্যবসাসফল ছবির পাশাপাশি ‘দঙ্গল’-এ তার অনবদ্য অভিনয়ের জন্যও প্রশংসিত হয়েছেন এ তারকা।

  • আনন্দধারা ডেস্ক, বিপ্রতীক২৪.কম।
Print Friendly




test