ছবি : সংগৃহীত
top bar news আলোচিত সংবাদ বিশ্ব জুড়ে সংবাদ শিরোনাম

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ বিমানবন্দরেই গ্রেপ্তার

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ দেশে ফেরার পর পরই বিমানবন্দরে দুর্নীতির মামলায় গ্রেপ্তার হয়েছেন। এ সময় গ্রেপ্তার করা হয়েছে তাঁর মেয়ে মরিয়ম নওয়াজকেও। শুক্রবার ভোরে বাবা ও মেয়ে যুক্তরাজ্যের লন্ডন থেকে রওনা দেন। রাত পৌনে ৯টার দিকে লাহোরের আল্লামা ইকবাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর পরই তাঁদের গ্রেপ্তার করা হয়।


পাকিস্তানের সংবাদমাধ্যম ডন জানিয়েছে, হয়তো একটি ছোট্ট বিমান বা হেলিকপ্টারে করে তাঁদের ইসলামাবাদ আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে যাওয়া হবে। পরে সেখান থেকে তাঁদের নেওয়া হবে আদিয়ালা বা অ্যাটক কারাগারে।


পাকিস্তানের তিনবারের প্রধানমন্ত্রী নওয়াজ দুর্নীতির অভিযোগে গত বছর ক্ষমতাচ্যুত হন। অবৈধ সম্পদ রাখার দায়ে গত ৬ জুলাই আদালত তাঁকে ১০ বছরের কারাদণ্ড দেন। এ ছাড়া তাঁর মেয়ে মরিয়মকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়।


রায় ঘোষণার সময় নওয়াজ লন্ডনে সন্তানদের সঙ্গে ছিলেন। তাঁর অনুপস্থিতিতেই সাজার রায় দেওয়া হয়।


গত বুধবার লন্ডনে আয়োজিত সংবাদ সম্মেলনে পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএল-এন) নেতা নওয়াজ শরিফ বলেন, ‘একসময় আমরা বলতাম রাষ্ট্রের ভেতর আরেক রাষ্ট্র, আর এখন দাঁড়িয়েছে রাষ্ট্রের ওপর আরেক রাষ্ট্র। আমার সামনে কারাগারের গারদ দেখছি, তা সত্ত্বেও আমি পাকিস্তানে যাব।’

  • বিশ্ব জুড়ে,বিপ্রতীক২৪.কম।
test