ছবি - বিপ্রতীক২৪.কম।
আনন্দধারা আলোচিত সংবাদ সঙ্গীত

দোহার ব্যান্ডের কালিকাপ্রসাদ সড়ক দুর্ঘটনায় নিহত

দোহার ব্যান্ডের গায়ক কালিকাপ্রসাদ এক সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেছেন। ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানিয়েছে, মঙ্গলবার বর্ধমান থেকে কলকাতায় ফেরার সময় হুগলির গুড়াপের কাছে এক সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন তিনি।


স্থানীয় পুলিশ সূত্র জানিয়েছে, এই দুর্ঘটনার সময় কালিকাপ্রসাদসহ মোট ৬ জন ছিলেন গাড়িতে। বাকিদের অবস্থাও গুরুতর। কালিকাপ্রসাদ ও বাকি পাঁচজনকে স্থানীয় বাসিন্দারা এবং গুড়াপ থানার পুলিশকর্মীরা উদ্ধার করে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যায়।  সেখানে নেওয়ার পরই কালিকাপ্রসাদ মারা যান বলে জানিয়েছে কলকাতার সংবাদ মাধ্যম।
এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। টুইটারে তিনি কালিকাপ্রসাদ ভট্টাচার্যের মৃত্যুকে ‘অপূরণীয় ক্ষতি’ হিসেবে উল্লেখ করেন।
কালিকাপ্রসাদ ভট্টাচার্যের বাংলা লোকগানের দল দোহার যাত্রা শুরু করে ১৯৯৯ সালে। উত্তর-পূর্ব তথা গোটা বাংলার বাউল-ভাটিয়ালি-চটকা-ঝুমুর-সারিগান-বিহু— সব গানই ভিন্ন আঙ্গিকে শ্রোতাদের কাছে তুলে ধরে দোহার। কালিকাপ্রসাদ এই দলে গান গাইতেন। ব্যান্ডের নাম ছাপিয়ে একজন গায়ক এবং সংগীত পরিচালক হিসেবেও সুনাম অর্জন করেছিলেন তিনি। সম্প্রতি বাংলাদেশে মুক্তি পাওয়া ‘ভুবন মাঝি’ ছবিটিতেও তিনি কাজ করেছিলেন সংগীত পরিচালক হিসেবে।

  • আনন্দধারা ডেস্ক, বিপ্রতীক২৪.কম।
Print Friendly




test