কার্টুন - বিপ্রতীক২৪.কম।
এইমাত্র পাওয়া রাজনীতি সংবাদ শিরোনাম

দেশে গণতন্ত্র আছে বলেই উন্নয়ন হচ্ছে : প্রধানমন্ত্রী

দেশে গণতন্ত্র থাকার কারণেই উন্নয়ন হচ্ছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বারবার ষড়যন্ত্র করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শেখ মুজিবুর রহমানের ৯৭তম জন্মবার্ষিকী উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন শেখ হাসিনা। সংগঠনের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের আলোচনা সভায় সূচনা বক্তৃতা করেন।


প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশে জঙ্গি ও সন্ত্রাসবাদের কোনো স্থান হবে না। তথ্য সংগ্রহ করে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করুন।’ দেশে গণতন্ত্র আছে বলেই উন্নয়ন হচ্ছে, কিন্তু উন্নয়নকে বাধাগ্রস্ত করতে বারবার ষড়যন্ত্র করা হয়েছে বলেও জানান তিনি।
প্রধানমন্ত্রী বলেন, ‘২০২১ সালে আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী আমরা পালন করব। ২০২০ সাল জাতির পিতার জন্মশতবার্ষিকী আমরা উদযাপন করব। জাতির পিতার স্বপ্ন আমরা বাস্তবায়ন করব, তাঁর জন্মদিনে এটাই হোক আমাদের প্রতিজ্ঞা।’
শেখ হাসিনা বলেন, ২০২১ সালে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করব। বাংলাদেশ হবে মধ্যম আয়ের দেশ। আর ২০৪১ সালে বাংলাদেশ হবে উন্নত, সমৃদ্ধ।  বাংলাদেশে কোনো দরিদ্র থাকবে না, কোনো মানুষ গৃহহারা থাকবে না, কোনো মানুষ রোগে-শোকে কষ্ট পাবে না, সবাই তাদের জীবনের মৌলিক অধিকারগুলো ভোগ করতে পারবে।

  • রাজনীতি, বিপ্রতীক২৪.কম।
Print Friendly
test