ছবি - বিপ্রতীক২৪.কম।
বিজ্ঞান ও প্রযুক্তি

দেশীয় সংস্থা রেড আইটি অ্যাডস ডিজিটাল বিজ্ঞাপনে এগিয়ে যাচ্ছে

Print Friendly

র্তমান বিশ্বে সবচেয়ে বেশি মানুষের অবতারণা ঘটে ইন্টারনেট জগতে,প্রতিদিন কোটি কোটি মানুষ প্রদর্শন করছে বিভিন্ন ওয়েবসাইট। আর এই জগতেই এখন বিশ্বের সব বড়ো বড়ো নামি দামি ব্র্যান্ডের বিজ্ঞাপন প্রদর্শিত করে বিশ্ব বাজারে শক্ত অবস্থান করে নিচ্ছে প্রতিষ্ঠান গুলো। অনলাইন বিজ্ঞাপনের বাজারে অনলাইন সার্চ প্রতিষ্ঠান “গুগল” এগিয়ে আছে সর্বার্গে । ডিজিটাল বিজ্ঞাপনের জনক হিসেবে বলা যায় গুগলকে।


যে কোনো ধরণের ওয়েবসাইটে গুগল বিজ্ঞাপনের মাধ্যমে বিপুল পরিমান অর্থ উপার্জন করতে পারছে ওয়েবসাইট নির্মাতারা। আমাদের বাংলাদেশে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বিশ্বের যে কোনো উন্নত দেশ থেকেও অনেক বেশি। যে কারণে বিশ্বের সাথে পাল্লা দিয়ে গুগলের মাধ্যমে বিজ্ঞাপন প্রদর্শন করছে দেশীয় প্রতিষ্ঠানের বিভিন্ন পণ্য। পণ্য বিপণনের মাধ্যমে যথেষ্ট লাভবান হচ্ছে প্রতিষ্ঠান গুলো । ডিজিটাল পদ্ধতিতে আন্তর্জাতিক পরিমণ্ডলে বিজ্ঞাপন প্রদর্শন করার সবচেয়ে সহজ পন্থা।
কিন্তু গুগলের মাধ্যমে দেশীয় ওয়েবসাইট বা ব্লগে বিজ্ঞাপন চালাতে, পোহাতে হচ্ছে হরেক রকম ঝক্কি ঝামেলা। এই সব ঝামেলা মুক্ত ও সহজেই বিজ্ঞাপন প্রকাশনা এবং বিজ্ঞাপন দাতাদের, গুগলের চেয়ে কম দামে বিজ্ঞাপন ব্যবস্থাপনায় নতুন দিগন্ত উন্মোচন করেছে দেশীয় সংস্থা “রেড আইটি অ্যাডস” (http://reditads.com) । সহজেই সাইন-আপ করে যে কোন স্থান থেকে নিজেরাই বিজ্ঞাপন আপলোড এবং প্রকাশকরা বিজ্ঞাপন প্রকাশের কোড তৈরি করতে পারবেন।
রেড আইটি অ্যাডস এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক সাইফুর রহমান সাগর বলেন, দেশীয় অর্থ দেশে রাখতে আমাদের এই চেষ্টা. কারণ দেশীয় পণ্য বিদেশী এজেন্সির মাধ্যমে আবার দেশীয় বাজারে প্রদর্শন করে কোটি কোটি টাকা নিয়ে যাচ্ছে বিদেশী বিজ্ঞাপন সংস্থা গুলো। আমাদের প্রতিষ্ঠান সম্পূর্ণ দেশীয় বিজ্ঞাপন ও বিদেশী বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে বিদেশে অর্থ প্রেরণ রোধ ও অনেক কম মূল্যে গ্রাহক সেবা প্রদানে বদ্ধ পরিকর। আশা করছি আমাদের প্রতিষ্ঠানের মাধ্যমে দেশীয় প্রকাশকরা কর্ম উদ্দীপনা এবং বিজ্ঞাপন দাতারা সঠিক বাজার খুঁজে পাবে। অন্যদিকে বিদেশী বিজ্ঞাপন প্রদর্শন করে দেশীয় প্রকাশকদের লাভবান ও বিদেশ থেকে অর্থ দেশে এনে দেশের উন্নয়নের ভাগিদার হতে পারবো।
তিনি আরো বলেন, পৃথিবীর কোথাও আর সরাসরি কোনো বিজ্ঞাপন আদান প্রদান করেনা বিজ্ঞাপনদাতারা। ওয়েবসাইট নির্মাতারাও সরাসরি না গিয়ে সহজেই বিজ্ঞাপন সংস্থা থেকে বিজ্ঞাপন নিতে পারছে। পুরোনো ব্যবস্থা থেকে বেরিয়ে এসে বিশ্বের সাথে তাল মিলিয়ে অনেক এগিয়ে যাবে বাংলাদেশের বিজ্ঞাপন মাধ্যম, এমন আশা ব্যক্ত করেন সাইফুর রহমান সাগর। সরকারকে প্রযুক্তি খাতে বেশি অর্থ বরাদ্দ করার আহবান জানান তিনি।

  • বিজ্ঞান ও প্রযুক্তি, বিপ্রতীক২৪.কম ।
Powered by WP Review Powered by WP Review



test