ছবি : সংগৃহীত
top bar news আলোচিত সংবাদ খেলার মাঠে সংবাদ শিরোনাম

জয় দিয়ে শুরু বাংলাদেশের

রোববার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে অনুষ্ঠিত বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে এর ম্যাচে ইমরুল কায়েসের অসাধারণ সেঞ্চুরির ওপর ভর করে বাংলাদেশ ২৭১ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে। বাংলাদেশের মতো দলের বিপক্ষে এই লক্ষ্য টাপকানো যে বেশ কঠিন, সেটা ভালোভাবেই বুঝেছে অতিথি জিম্বাবুয়ে।


২৭২ রান লক্ষ্যে তাড়া করতে নেমে শুরুটা ভালোই করেছিল জিম্বাবুয়ে। সাত ওভারে কোনো উইকেট না হারিয়ে ৪৮ রান তুলেছিল তারা। কিন্তু সে ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি অতিথি দলটি। মাত্র ১৫ রানের মধ্যে তিন উইকেট হারিয়ে যে চাপে পড়ে তারা, পরবর্তীতে তা আর কাটিয়ে উঠতে পারেনি। স্বাগতিক বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে ২৪৩ রানে থেমে যায় তাদের ইনিংস। তাই সিরিজের প্রথম ওয়ানডে ২৮ রানে জিতেছে বাংলাদেশ দল।


মেহেদী হাসান মিরাজ ৪৬ রানে ৩ টি এবং নাজমুল ইসলাম অপু ৩৮ রানে ২ উইকেট নিয়ে জিম্বাবুয়ের এগিয়ে যাওয়ার পথে বাধা হয়ে দাঁড়ান।


সাইফুদ্দিনকে সঙ্গে ইমরুল গড়েন ১২৭ রানে একটি রেকর্ড পার্টনারশিপ। আর ক্যারিয়ারের সেরা ইনিংস খেলে ইমরুল দলকেও গড়ে দেন চ্যালেঞ্জিং সংগ্রহ। ইমরুল ১৪০ বলে ১৪৪ রানের দারুণ একটি ইনিংস খেলেন। যাতে ১৩ চার ও ছয়টি ছক্কার মার রয়েছে। এটি তাঁর ক্যারিয়ার সেরা ইনিংস।

  • খেলার মাঠে, বিপ্রতীক২৪.কম।
[wp-review]
test