ছবি - বিপ্রতীক২৪.কম।
আলোচিত সংবাদ সংবাদ শিরোনাম স্বদেশ

জঙ্গি দমনে বাংলাদেশের প্রশংসায় ইন্টারপোল মহাসচিব

গুলশান হামলার মতো আলোচিত ঘটনার পর জঙ্গি দমনে বাংলাদেশ যে পদক্ষেপ নিয়েছে, তার ভূয়শী প্রশংসা করেছেন ইন্টারপোল মহাসচিব ইয়ুরগেন স্টক। তিনি বলেছেন, “বাংলাদেশের পুলিশ সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে খুবই সফল হয়েছে। গুলশানের ঘটনার পর তাদের প্রচেষ্টায় সফল হওয়ার জন্য তাদেরকে অভিনন্দন জানাতে চাই।”


ঢাকায় বাংলাদেশসহ ১৫টি দেশের পুলিশ ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে সোনারগাঁও হোটেলে তিন দিনের সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের একথা বলেন আন্তর্জাতিক পুলিশ সংস্থার মহাসচিব। গত বছরের জুলাইয়ে গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার পর কমান্ডো অভিযান চালিয়ে হত্যা করা হয় হামলাকারীদের।  এরপর ধারাবাহিক অভিযানে নিহত হন শীর্ষ জঙ্গিনেতাদের অনেকে।
সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, গুলশান হামলার পর বাংলাদেশ পুলিশ দেশীয় জঙ্গিদের সাংগঠনিক কাঠামো ভেঙে দিয়েছে এবং উল্লেখযোগ্য সংখ্যক জঙ্গিদের গ্রেপ্তার করেছে, কিছু জঙ্গি আত্মসমর্পণও করেছে। জঙ্গিবাদ ও সন্ত্রাসসহ আন্তঃদেশীয় অপরাধ দমনে কার্যকর পদক্ষেপ নিতে ঢাকায় মিলিত হয়েছেন ১৫ দেশের পুলিশ কর্মকর্তারা।

  • স্বদেশ, বিপ্রতীক২৪.কম।
Print Friendly
test