ছবি : সংগৃহীত
top bar news আলোচিত সংবাদ রাজনীতি সংবাদ শিরোনাম

ছাত্র-ছাত্রীরা জাতিকে শিক্ষা দিয়েছে, ড. কামাল

ড. কামাল হোসেন বলেন, রাজনৈতিক নেতা ও সরকারি কর্মকর্তাসহ জাতিকে শিক্ষা দিয়েছে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীরা। নিরাপদ সড়ক চাই দাবিতে ঢাকাসহ সারা দেশে কোমলমতি ছাত্র-ছাত্রীরা যে আন্দোলনে নেমেছে তাতে সংহতি প্রকাশ করেছে গণফোরাম। শনিবার বিকেলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ড. কামাল এসব বলেন।


বাংলাদেশের রাজনৈতিক পরিস্থিতি অতীতের যে কোনো সময়ের চেয়ে খারাপ জানিয়ে গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, সন্ত্রাস, গুম, খুন, বিচারবহির্ভূত হত্যা ও নির্বিচারে আটকের মাধ্যমে জনগণের ভোটাধিকার কেড়ে নেওয়া হয়েছে।


ড. কামাল হোসেন বলেন, প্রধানমন্ত্রী কোটা আন্দোলনের দাবি মেনে নিলেও পুলিশের সামনেই ব্যাপক হামলা করা হয়েছে। আন্দোলনকারী ছাত্রদের গ্রেপ্তার, নির্যাতন ও রিমান্ডে নিয়ে শেষে জামিন না দিয়ে জেলে রাখা হয়েছে।


গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলার বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বাসের চাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহত হয়। এ ছাড়া আহত হয় বেশ কয়েকজন।


এরপর থেকে শিক্ষার্থীরা রাস্তায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে। তারা যানবাহন ও চালকের লাইসেন্স তল্লাশি করছে। কোনো অনিয়ম পেলে নিয়ে যাচ্ছে পুলিশের কাছে মামলা করার জন্য। তারা ‘নিরাপদ সড়ক চাই’, ‘উই ওয়ান্ট জাস্টিস’ ইত্যাদি স্লোগান দিচ্ছে।

  • স্বদেশ,বিপ্রতীক২৪.কম।
test