ছবি - বিপ্রতীক২৪.কম ।
আলোচিত সংবাদ এইমাত্র পাওয়া দূর প্রবাসে সংবাদ শিরোনাম

কুয়েতে বাংলাদেশিদের ভিসা বন্ধ হয়নি : রাষ্ট্রদূত

Print Friendly

কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বলেছেন, মধ্যপ্রাচ্যের দেশটিতে বাংলাদেশিদের জন্য ভিসা বন্ধ হয়নি। কিছু গণমাধ্যম ভিত্তিহীন সংবাদ প্রচার করছে। বৃহস্পতিবার তিনি সাংবাদিকদের এ সব কথা বলেছেন।


রাষ্ট্রদূত জানান, কুয়েতে বাংলাদেশি কর্মী নিয়োগে কোনো নিষেধাজ্ঞা নেই। শুধুমাত্র পুরুষ গৃহকর্মী নিয়োগে বিশেষ অনুমতি লাগবে। তিনি জানান, কুয়েতের গৃহকর্মী বিভাগের প্রধান মোহাম্মদ আল আজমী এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ওয়েল আল রুমির সঙ্গে বৈঠক করে তিনি বিষয়টি নিশ্চিত হয়েছেন।
রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বলেন, একটি ভিত্তিহীন সংবাদ প্রচার করে দুই দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করার পাঁয়তারা চলছে। তিনি প্রবাসীদের কুয়েতের আইন সম্মানের সঙ্গে মেনে চলার পরামর্শ দেন এবং সতর্ক করে বলেন, অপপ্রচারকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।
বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর আবদুল লতিফ খান জানান, তারা বিষয়টি যাচাই করার জন্য বৃহস্পতিবার সকালে কুয়েতের গৃহকর্মী বিভাগ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেছেন। তিনি জানান, পুরুষ গৃহকর্মী নিয়োগে আগে উন্মুক্ত ছিল, এখন বিশেষ অনুমতি লাগবে। এ ছাড়া দূতাবাসের প্রধান কাউন্সিলর এস এম মাহবুবুল আলম বলেন, সম্প্রতি কুয়েতের আমির শেখ সাবাহ আল আহমেদ আল সাবাহ কুয়েতে বিদেশি শ্রমিক নিয়োগে বাংলাদেশকে অগ্রাধিকার দেওয়া হবে বলে আশ্বাস দিয়েছেন।

  • দূর প্রবাসে ডেস্ক, বিপ্রতীক২৪.কম ।
Powered by WP Review Powered by WP Review
test